বিয়ের পর দু’টি স’ন্তান হওয়া স’ত্ত্বেও নিজের স্ত্রী’কে তার সাবেক প্রে’মিকের কাছে ফিরিয়ে দেওয়ার সি’দ্ধান্ত নিলেন স্বা’মী। ভারতের ম’ধ্যপ্রদেশের রাজধানী ভোপালে পেশায় স’ফটওয়্যার ই’ঞ্জিনিয়ার মহেশ (নাম পরিবর্তিত) এর স’ঙ্গে সাত বছর আগে




বিয়ে হয় ফ্যা’শান ডি’জাইনার স’ঙ্গীতার (নাম পরিবর্তিত)। দুটি স’ন্তান রয়েছে ওই দ’ম্পতির। তবে কয়েক বছর আগে স’ঙ্গীতা জানতে পারেন, তার প্রা’ক্তন প্রেমিক এখনও পর্যন্ত কাউকে বিয়ে করেননি।




বাবার আদেশে ম’হেশকে বিয়ে করার পরেও ওই প্রে’মিক যুগলের ভালবাসা এখনও প’র্যন্ত অটুট।এই ঘটনা জানাজানি হওয়ার পর প্রায়ই অশান্তি লেগে থাকত মহেশ এবং স’ঙ্গীতার। অবশেষে তার প্রে’মিকের কাছে ফিরে যাওয়ার সি’দ্ধান্ত নেয় স’ঙ্গীতা।




অন্যদিকে স্ত্রীর এই ইচ্ছাকে মর্যাদা দিতে কোর্টের দ্বারস্থ হন মহেশ। সন্তানদের কথা ভেবে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেয় ওই দম্পতি। তবে কোর্টে হাজির হওয়ার পর তাদের কাউন্সেলিং করা হয়।




সেখানেও নিজের সি’দ্ধান্তে অনড় থাকে ওই স্বা’মী। তার এই সি’দ্ধান্তকে স’মর্থন জানিয়ে নতুন জীবন শুরু করার জন্য উদ্যোগী হয় স’ঙ্গীতা। তাদের কাউন্সিলর জানিয়েছেন, দু-পক্ষের সম্মতি থাকায় এক্ষেত্রে মিউচুয়াল ডি’ভোর্স করাতে পারে আ’দালত।




এই দ’ম্পতির এই গ’ল্প সিনেমাকেও হার মানায়। অনেকেই বি’ষয়টি ই’তিবাচক ভাবে নিলেও অনেকেই ঐ স্ত্রী স’ঙ্গীতার কড়া সমালোচনা করেন।নিজের স্ত্রী’কে প্রে’মিকের হাতে তুলে দিল তার স্বা’মী




পরবর্তী শু’নানির দিন সম্ভবত বি’বাহবিচ্ছেদ সম্পন্ন হবে ওই দ’ম্পতির। তবে স’ন্তানদের যখন ইচ্ছে স’ঙ্গীতা দেখতে আসতে পারেন বলে জানিয়েছেন মহেশ। যে ঘটনায় তো’লপাড় শু’রু হয়েছে ভারতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here