ওই ঘটনায় অ’ভিযুক্ত একজন সং’খ্যালঘু মুসলিম- এটি জানার পর তার ধ’র্মীয় পরিচয়টিকে বারবার সামনে আনা হচ্ছে। আর এটা করা হচ্ছে ভারতের ক্ষ’মতাসীন দল বিজেপি’র পক্ষ থেকেই। এমনটাই অ’ভিযোগ উ’ঠেছে।




স’ম্প্রতি ভারতের তে’লেঙ্গানা রাজ্যে এক নারী চি’কিৎসককে ধ’র্ষণের পর পুড়িয়ে হ’ত্যা করা হয়। এ ঘটনায় সা’ম্প্রদায়িকতার র’ঙ লাগানো হচ্ছে বলে অ’ভিযোগ উ’ঠেছে।




গত বুধবার রাতে হায়দরাবাদ থেকে বাড়ি ফেরার সময় চার লরি শ্র’মিকের হাতে অ’পহৃত হন ওই নারী ভেটেনারী চি’কিৎসক । একটি সরকারি হা’সপাতালে ক’র্মরত ছিলেন তিনি। শহরের বাইরে শাদনগর নামক একটি জায়গায় তাকে হ’ত্যার পর তার লা’শ পু’ড়িয়ে দেয়া হয়।




এ ঘটনায় প্র’তিবাদের ঝ’ড় ওঠে। দুদিন পর পু’লিশ চারজনকে গ্রে’প্তার করে। অ’ভিযুক্ত চার যুবক হলো-মো’হাম্মাদ পাশা, চি’ন্তাকুন্তা চে’ন্নাকেশাভুলু, জ’ল্লু শিভা ও জল্লু নাভিন। চার জনই নারায়ণপেট জে’লার বাসিন্দা।




এদিকে, গ্রে’প্তারকৃতদের পরিচয় প্রকাশ হওয়ার পরই শুক্র’বার থেকে এমন ‘সাম্প্রদায়িক’ প্রচারণা শুরু হয় টুইটারে। পু’লিশ চার অ’ভিযুক্তের নাম প্রকাশ করলেও সং’খ্যালঘু সম্প্রদা’য়ের শুধুমাত্র একজনের নাম সামনে এনে তার শা’স্তির দাবি তোলা হয়।




এমন সা’ম্প্রদায়িক রঙ লাগানো টুইটের সংখ্যা ছাড়িয়ে যায় প’ঞ্চাশ হাজার। ওই দাবিতে তৈরি হ্যাশট্যাগ দীর্ঘক্ষণ ট্রেন্ডিংও ছিল টুইটারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের ক্ষ’মতাসীন দল বি’জেপি স’মর্থক পরিচয়ের অ’জস্র প্রো’ফাইল,




তে’লঙ্গানার এক বি’জেপি বিধায়ক, এমনকি বিজেপির ত’থ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালব্য পর্যন্ত এক অ’ভিযুক্তের নাম সামনে এনে সরব হয়েছেন। এমন সা’ম্প্রদায়িক প্রচারে শামিল হন অভি’নেত্রী পায়েল রোহতগিও। সং’খ্যালঘু অ’ধ্যুষিত এলাকায় ঘ’টেছে




বলে ব’ক্রোক্তি করে টুইট করা হয় অ’ন্ধ্রপ্রদেশ মহিলা কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট থেকেও। পরে সেই টুইট মুছে দিয়ে ওই অ্যাকাউন্ট থেকে দাবি করা হয়, এক স্বে’চ্ছাসেবক অসৎ উ’দ্দেশ্যে ওই পোস্ট করেছে। এর স’ঙ্গে দলের মতামতের কোনও যোগ নেই।




তে’লেঙ্গানার গোশামহলের বি’জেপি বিধায়ক রাজা সিং’হ টুইটারে একটি ভিডিও বার্তা দেন। তাতেও কেবল এক সংখ্যালঘু অ’ভিযুক্তের নাম জানান তিনি। অনেকে শেয়ারও করেন সেই ভিডিও। এ ভাবেই ঘটনায় সা’ম্প্রদায়িক রং লাগানোর চেষ্টা হয় বলে অ’ভিযোগ ওঠে।




এ বি’ষয়ে শামশাবাদের ডিসিপি প্রকাশ রে’ড্ডি বলেছেন, এই ঘটনা কোনও ভাবেই সা’ম্প্রদায়িক নয়। অ’ভিযুক্তদের মধ্যে সব সম্প্রদা’য়ের লোক রয়েছে। ধ’র্মের স’ঙ্গে, এই ঘটনা জ’ড়িত তা বলা একেবারেই ভুল হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here