নিজের নাতনিকে সর্বনা’শ করার অভিযোগ উঠেছে দাদার বিরু’দ্ধে। এ ঘটনায় অভিযুক্ত দাদাকে আ’টক করেছে পুলিশ। পশ্চিমবঙ্গের সোনাপুরের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।জানা গেছে, ওই নাবালিকাকে দিনের পর দিন লাগাতার সর্বনা’শ করে আসছিলেন দাদা। পাশের গ্রাম গঙ্গা জোয়ারায় সেলাই শিখতে যেত নাতনি।




দাদাকে সঙ্গে করে নিয়েই যেতো সে। একদিন যাওয়ার পথে নির্ঝণ যায়গায় নিয়ে গিয়ে তার সর্বনা’শ করে দাদা। এরপর এ ঘটনা কাউকে বলতে নিষেধ করে দাদা। এরপর টানা দুই মাস এভাবে তাকে যৌ’ন নি’র্যা’তন করেন দাদা।দিনের পর দিন তার ওপর এমন নি’র্যাত’নে মানসিকভাবে ভে’ঙে পড়ে নি’র্যা’তিতা।




বুঝতে পেরে মেয়েকে চেপে ধরেন মা। সব কথা খুলে বলে মেয়ে। গোটা ঘটনা গ্রামে জানাজানি হতেই এলাকা ছেড়ে পালায় ওই দাদা। সোনারপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে নি’র্যা’তিতার পরিবার। তারপর অভিযুক্তকে গ্রে’প্তার করে পুলিশ।




আরো পড়ুন এবার মিথিলা-ফাহমির নামে ভিডিও ভাইরাল, নেয়া হচ্ছে আইনি ব্যবস্থা সামাজিক যোগাযোগ মাধ্যমে অ’ভিনেত্রী মিথিলা ও নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির অন্তরঙ্গ ছবি ভাইরাল হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা থেকেই ফেসবুকের বেশ কিছু গ্রুপে ছড়িয়ে পড়ে কয়েকটি ছবি। যেখানে ফাহমির সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গেছে মিথিলাকে।




পরবর্তীতে জানা যায়, ফাহমির ফেসবুক পেজটি হ্যাক করা হয়েছে। আর সেই পেজ থেকেই ছড়ানো হয়েছে ছবিগুলো। সেইসঙ্গে বি’ভ্রান্তি ছড়ানো নানা মন্তব্যও করা হচ্ছে পেজ থেকে।সেই উ’ত্তাপে নতুন করে আজ মঙ্গলবার থেকে ছড়িয়ে পড়েছে মিথিলা-ফাহমির নামে কিছু অশ্লীল ভিডিও।




মূলত এগুলো সবই ভু’য়া ভিডিও বলে নিশ্চিত হওয়া গেছে। বিভিন্ন প’র্ন সাইট থেকে ডাউনলোড করে মিথিলা ও ফাহমির নামে প্রচার করা হচ্ছে ভিডিওগুলো। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।এদিকে জানা গেছে, হ্যাক হওয়া পেজ উ’দ্ধার করতে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছেন ইফতেখার আহমেদ ফাহমি।




তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, দ্রুতই পু’লিশের সাইবার ক্রা’ইম ইউনিটের সাহায্য নেবেন এই নির্মাতা। করবেন জিডিও।কে বা কারা পেজ হ্যাকিংয়ে সঙ্গে জ’ড়িত আপাতত অনুমানের ভিত্তিতে সেটি যাচাই বাছাইয়ের চেষ্টা চলছে। আজকেই আইনিভাবে হ্যাকারদের শনাক্ত করা হতে পারে।সেইসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা অশ্লীল ছবি ও ভু’য়া ভিডিও ছড়াচ্ছেন তাদেরকেও নজরদারিতে আনা হবে।




বিশেষ করে নানা রকম বানোয়াট তথ্যে মি’থ্যে ছবি দিয়ে ভিডিও তৈরি করা ইউটিউবারদের ব্যাপারেও শক্ত অবস্থানে যাচ্ছেন ফাহমি।ফেসবুকে ছড়ানো ছবি ও ভিডিও প্রচারকারীদের ব্যাপারে কোনো শা’স্তির ব্যবস্থা নেয়া হবে কী’ না এ ব্যাপারে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক সাইবার ক্রা’ইমের একজন কর্মক’র্তা বলেন, ‘আম’রা কোনো অ’ভিযোগ এখনো পাইনি। অ’ভিযোগ এলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here